ক্যান্সারের নতুন চিকিৎসা: ব্লিনা

 

ক্যান্সারের নতুন চিকিৎসা: ‘ব্লিনা’ ছবি
ক্যান্সার যা একটি মরণব্যাধি রোগ। যা একটি মানুষের জীবন কে শেষ করে দেয়। তবে এই মরণ ব্যাধি ক্যান্সার থেকে রক্ষা করতে আবিষ্কার হয় কেমোথেরাপির। এই কেমোথেরাপির মাধ্যমে চিকিৎসা দিলে ও ক্যান্সারের চিকিৎসায় এখন নয়া দিগন্ত হল ‘ব্লিনা’। যা ক্যান্সারের চিকিৎসায় কেমোথেরাপির বিকল্প হিসেবে কাজ করছে ‘ব্লিনা’। তবে আমরা কি জানি ‘ব্লিনা’ কি এবং এটি কিভাবে কাজ করে কিংবা কেন ক্যান্সারের চিকিৎসায় কেমোথেরাপির বিকল্প হিসেবে ‘ব্লিনা’ কে কেন ধরা হচ্ছে? তবে কি আসলেই এটি ক্যান্সার আক্রান্ত মানুষ ঠিক করতে পারে? যদি আপনার ‘ব্লিনা’ সম্পর্কে এমন প্রশ্ন হয়ে থাকে। তাহলে আজকের এই প্রতিবেদনটি থেকে ক্যান্সারের এই ‘ব্লিনা’ চিকিৎসার গল্প আজ শেয়ার করব আপনাদের সাথে। 

তাই ক্যান্সারের চিকিৎসা নিয়ে আজকের এই প্রতিবেদনটি শুরু থেকে শেষ পড়বেন। যদি পড়েন তাহলে ক্যান্সারের চিকিৎসা কেমোথেরাপির বিকল্প ‘ব্লিনা’ সম্পর্কে সম্পূর্ণ তথ্য খুব সহজেই পাবেন এবং জানতে পারবেন। তো চলুন শুরু করি আজকের এই গুরুত্বপূর্ণ প্রতিবেদনটি।

আরও পড়ুন: 👆মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম

ব্লিনা কি

ব্লিনা হল একটি ক্যান্সার ধ্বংসকারী ইমিউনো থেরাপি। যা আগের ক্যান্সার থেরাপি কেমোথেরাপির চেয়ে ভাল এবং ক্যান্সার ধ্বংসকারী থেরাপি। যা একজন ক্যান্সারে আক্রান্ত ব্যক্তির দেহে তাঁর হাতের শিরায় দেওয়া হয় এবং ক্যান্সারের কোষ গুলো ধ্বংস করে। 

ব্লিনা কীভাবে কাজ করে 

ব্লিনা মূলত একটি A4 সাইজের চেয়ে ও ছোট ব্যাকপ্যাকে রাখা তরল। যার মধ্যে ক্যান্সার ধ্বংসকারী ঔষধ থাকে। ব্লিনা ব্যাকপ্যাকে রাখা তরল পদার্থ ক্যান্সারে আক্রান্ত ব্যক্তির হাতের শিরায় লাগানো থাকে। ব্লিনা ক্যান্সারে আক্রান্ত ব্যক্তির দেহে এক মাসের জন্য লাগানো হয়। তবে এটি নির্ভর করে কত তাড়াতাড়ি একজন ব্যক্তির দেহে ব্লিনা প্রবেশ করছে তার উপর। তাই একে অনেকে ব্লিনা ব্যাকপ্যাক ও বলছে।

ব্লিনা রক্তের মাধ্যমে ক্যান্সারে আক্রান্ত ব্যক্তির দেহে প্রবেশ করে এবং ক্যান্সারে আক্রান্ত কোষ গুলো খুঁজে খুঁজে ধ্বংস এবং ভালো কোষ গুলো কে ধ্বংস করে না। ফলে ব্লিনা থেরাপি ক্যান্সারের চিকিৎসা খুবই ভালো কাজ করছে। ফলে ক্যান্সারের জন্য নেওয়া কেমোথেরাপির চেয়ে ভাল এবং বিষ মুক্ত। যাতে দেহের উপর কোন খারাপ প্রভাব ফেলে না।

আরও পড়ুন: 👆ঘুমের ওষুধের নাম কি - শক্তিশালী ঘুমের ওষুধের নাম - ঘুমের ওষুধের দাম

ক্যান্সার চিকিৎসায় ব্লিনা কেন এতো জনপ্রিয় হলো ও কেমোথেরাপির মধ্যে পার্থক্য 

ব্লিনা থেরাপি দেওয়া হয় একটি ছোট ব্যাকপ্যাকে রাখা ব্লিনার তরল থেকে। এটির জন্য ক্যান্সার এ আক্রান্ত ব্যক্তি কে হাসপাতালে যেতে হয় না। বাড়িতে বসেই এই ক্যান্সার থেরাপিটি নেওয়া যায়। ব্লিনা কেমোথেরাপির মতো ভালো ও খারাপ উভয় কোষ কে ধ্বংস করে না। ব্লিনা ক্যান্সারে আক্রান্ত কোষ গুলো কে খুঁজে খুঁজে ধ্বংস করে। ব্লিনার তেমন কোন খারাপ প্রভাব পড়ে না একজন মানুষের দেহে। 

কেমোথেরাপি দিয়ে শুধু মানুষ বেশি দিন বেঁচে থাকতে পারত। কিন্তু কেমোথেরাপির দিয়ে একজন মানুষ পরিপূর্ণ সুস্থ হয়ে উঠতে পারত না। তবে ব্লিনা ব্যবহার করার পর যুক্তরাজ্যের একজন ১১ বছর বয়সী শিশু ক্যান্সার থেকে সুস্থতা লাভ করে। তাই অনেক চিকিৎসক এটিকে কেমোথেরাপির বিকল্প হিসেবে স্বীকৃতি দিয়েছে। অনেক বিশেষজ্ঞ ডাক্তার মনে করেন যদি ক্যান্সার চিকিৎসায় ব্লিনা ব্যবহার করা হয়। তবে ক্যান্সার আক্রান্ত ব্যক্তির ৮০ শতাংশ মানুষ কে সুস্থ করা সম্ভব। তাই দিন দিন ব্লিনা থেরাপিটি জনপ্রিয় হয়ে উঠছে এবং কেমোথেরাপি কে হটিয়ে ব্লিনা থেরাপি ক্যান্সারের চিকিৎসায় অধিপত্য বিস্তার লাভ করবে।

তবে খুশির খবর হল ক্যান্সার আক্রান্ত ব্যক্তি যদি এই ব্লিনা থেরাপি নেয় তবে সুস্থ হবে এবং বর্তমানে সুস্থ হওয়ার রেকর্ড ও রয়েছে। 

আরও পড়ুন: 👆চিনি গাছ: স্টেভিয়া 

ব্লিনা ক্যান্সার থেরাপি নিয়ে একটি সফলতার গল্প

আমাদের এই গল্প একজন ক্যান্সার আক্রান্ত শিশু কে নিয়ে যে যুক্তরাজ্যে বসবাসরত ১১ বছর বয়সী একজন নাগরিক। যে ব্লাড ক্যান্সারে আক্রান্ত একজন শিশু। ক্যানসার আক্রান্ত শিশুটির নাম আর্থার। আর্থার যখন ক্যান্সার এ আক্রান্ত হয় তখন তার পরিবার আর্থার কে ব্লিনা থেরাপি দেয়। 

ব্লিনা থেরাপি যখন আর্থার কে দেওয়া হল তখন কিছু টা অসুস্থ বোধ করলে ও হাসপাতালে নেওয়ার চার ঘণ্টার মধ্যে সুস্থ হয়ে উঠে এবং প্রতি নিয়ত চলে এই চিকিৎসা। আর্থারকে নিয়ে তার পরিবার চার দিন পর পর হাসপাতালে গিয়ে ব্লিনা ব্যাকপ্যাটি রিফিল করে নিয়ে আসতো এবং বাড়িতে বসেই আর্থার এই চিকিৎসা বা থেরাপিটি নিতে পারত। তাকে হাসপাতালে যেতে হতো না। 

এভাবে করে ব্লিনা থেরাপি নেওয়া ফলে আর্থার ক্যান্সার থেকে পরিপূর্ণ সুস্থতা লাভ করে। 

ক্যান্সারে আক্রান্ত আর্থার এর ছবি
ব্লিনা থেরাপিতে সুস্থ আর্থারের ছবি

ব্লিনা ব্যাকপ্যাক থেরাপি নেওয়ার সময় আর্থারের ছবি

উপসংহার

আসা করি, ব্লিনা নিয়ে আজকের এই প্রতিবেদনটি থেকে এটি সম্পর্কে জানতে পেরেছেন। কেমোথেরাপির বিকল্প ব্লিনা। এখন আসার আলো দেখাচ্ছে হাজার হাজার ক্যান্সার আক্রান্ত ব্যক্তির সুস্থতার জন্য। বর্তমানে আমরা বলতে পারি ব্লিনার মাধ্যমে ক্যান্সার থেকে ও রেহায় পাওয়া যায়। ব্লিনা থেরাপি চিকিৎসা বিজ্ঞানের এক আশ্চর্য আবিষ্কার। ব্লিনা থেরাপি যদি ক্যান্সার আক্রান্ত ব্যক্তি নেয় তাহলে সুস্থ হবে। আসা করি, আজকের এই প্রতিবেদনটি অন্যদের মাঝে শেয়ার করে ব্লিনার চিকিৎসা যে ক্যান্সার ধ্বংস করে একজন মানুষ কে সুস্থ করতে এটি শেয়ার করে দিবেন। আপনার সুস্বাস্থ্য কামনা করছি। আমাদের ওয়েবসাইটে প্রতিদিন তথ্যবহুল প্রতিবেদন প্রকাশ করা হয়, তাই আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। আসসালামুয়ালাইকুম, ধন্যবাদ। 

Share this post with everyone

See previous post See next post
No one has commented on this post yet
Click here to comment

of this websitePrivacy Policy Accept and comment. Every comment is reviewed.

comment url