ইসরাইলি পণ্য চেনার উপায় - ইসরাইলের পণ্য কি কি

ইসরাইলি পণ্য চেনার উপায় - ইসরাইলের পণ্য কি কি এর ছবি
ইসরাইলি পন্য হল যে সকল কম্পানি গুলো ইসরাইল দেশের মধ্যে পন্য তৈরি এবং বিপণন করে এবং সে সকল পন্য গুলো কে একত্রে ইসরাইলি পন্য বলে। সারা পৃথিবীতে বিভিন্ন ধরনের ইসরাইলি পন্য রয়েছে। এর মধ্য থেকে কিছু পন্য বাংলাদেশে ও বেশ জনপ্রিয়। চেনা কিছু ইসরাইলি পন্য যেমন: তাজা চা, Axe বডি স্প্রে, কোকাকোলা ইত্যাদি। তবে এই ধরনের আরো অনেক পন্য রয়েছে সেগুলো সব ইসরাইলি পন্য। তবে এগুলোর মধ্য থেকে আমরা খুব সহজেই ইসরাইলের জিনিস পত্র গুলো আলাদা করতে পারি। চলুন তবে কিভাবে ইসরাইলি পন্য চিনবেন তা আপনাকে জানিয়ে দেয়। এর সাথে সাথে ইসরাইলের পন্য গুলোর নাম ও বলব। যার মাধ্যমে সহজেই চিনতে এবং ধরতে পারবেন কোনটি ইসরাইলি পন্য। তো চলুন ইসরাইলি পন্য গুলো চেনার উপায় জানা যাক এবং এই পন্যের নাম গুলো ও দেখে নেওয়া যাক। 

ইসরাইলি পণ্য চেনার উপায়

ইসরাইলি পোডাক্ট পন্য চিনতে পারবেন দুটি পদ্ধতি অবলম্বন করে। যথা: বার কোড দেখে, প্যাকেট ও বার কোড স্ক্যান করে। 

১. ইসরাইলি পোডাক্ট চিনতে চাইলে, উক্ত পন্যের উপর লিখা বার কোড নম্বর দেখে চেনা যায়। যেমন - ইসরাইলি পন্য গুলোর বার কোড যাথাক্রমে: 729 ।

2. এছাড়াও পন্যটির বার কোড স্ক্যান করে দেখতে পারেন। এজন্য play store এই এপসে গিয়ে barcode scanner লিখে সার্চ দিলেই কোন কম্পানি ও কোথায় তৈরি দেখিয়ে দিবে। এছাড়াও প্যাকেট এর গায়ে থাকা বিভিন্ন তথ্য পড়তে পারেন। তাহলে অবশ্যই আপনি ইসরাইলি পোডাক্ট গুলো চিনতে পারেন।

তবে মনে রাখা ভালো কোন পন্য বা সেবা যাচাই বাছাই ছাড়া সেটা ইসরাইলি পোডাক্ট এটি বলা যাবে না। সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া কোন পোডাক্ট কে একটি দেশের পন্য বলে গণ্য করা যাবে না।

ইসরাইলের পণ্য কি কি

ইসরাইল এর বিভিন্ন পন্য সারা পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানি করে থাকে। আর এই সকল নিত্য প্রয়োজনীয় পন্য এবং ব্রান্ড গুলো সারা বিশ্বে বিখ্যাত। সেই সকল দেশের মধ্যে বাংলাদেশ ও আছে। যেখানে বিভিন্ন ধরনের ইসরাইলি পন্য বিক্রি হচ্ছে এবং আমরা ব্যবহার করছি। 

ইসরাইলের পণ্য আছে বাংলাদেশে তার মধ্যে অন্যতম নিত্য প্রয়োজনীয় পন্য, বিভিন্ন ব্র্যান্ডের কোমল পানীয় সহ, কিছু প্রযুক্তি পন্য রয়েছে। পন্য সমুহ নিচে দেওয়া হল: 

১. নিত্য প্রয়োজনীয় পন্য: বাংলাদেশের মধ্যে অনেক ইসরাইলি পন্য রয়েছে। যে সকল পোডাক্ট গুলো আমরা প্রতি নিয়ত ব্যবহার করে যাচ্ছি। আমরা এই সকল পন্য সম্পর্কে না জানার কারণে। নিচে প্রতিদিন ব্যবহার করি এমন পন্য গুলো দেওয়া হল:

১. Clear, sunslick, dove এর শ্যাম্পু, লোশন এবং ক্রিম রয়েছে।

২. Surf Excel, wheel, rin এই সকল ওয়াশিং পাউডার।

৩. Vaseline, pond's, fair & lovely, Johnson & jonson এর সকল ক্রিম ও বডিলোশন এবং বেবি লোশন।

৪. Meggi noodles.

৫. Taza tee বা চা

৬. সাবানের মধ্যে রয়েছে: Lux, dove, lifebuoy 

৭. Axe নামের body স্প্রে। 

৮. Rexona একটি এন্টি পারসপিরেন্ট।

৯. আমরা প্রতিনিয়ত ব্যবহার করি এমন টুথপেস্ট যেমন: pepsodent, closeup 

১০. L'Oréal, boss, Garnier এই সকল টয়লেট্রিজ গুলো নিত্য প্রয়োজনীয় পন্য। 

২. বিভিন্ন ব্র্যান্ডের কোমল পানীয়: আমরা এই পন্য গুলো একটু অতিরিক্ত খাবার খেলে এই ইসরাইলি পন্য খেয়ে থাকি। যাকে আমরা soft drinks বা কোমল পানীয় নামে চিনি। নিচে এই সকল কোমল পানীয় পন্য গুলো দেওয়া হল:

১. কোমল পানীয় গুলোর মধ্যে রয়েছে pepsi, Coco cola, sprite, Fanta, 7up, Atom, acquafina, এই সকল ইসরাইলি পন্য। 

তথ্য সূত্র: fact-watch.org

৩. কিছু প্রযুক্তি পন্য

১. Ford এর গাড়ি।

২. এছাড়াও মোবাইল ফোন, কম্পিউটার, ইন্টারনেট সেবা ও এপস ও রয়েবসাইট থাকতে পারে। তাই সেই সকল প্রযুক্তি পন্য গুলো কেনার আগে অবশ্যই যাচাই বাছাই করে কিনবেন।

ইসরাইল কি কি পণ্য রপ্তানি করে

ইসরাইল এমন একটি দেশ যে দেশ প্রায় সকল ধরনের পন্য নিজ দেশ থেকে সারা বিশ্বের নানা দেশে রপ্তানি করে থাকে। তার মধ্যে অন্যতম নিত্য প্রয়োজনীয় পন্য, বিভিন্ন ব্র্যান্ডের কোমল পানীয় সহ, কিছু প্রযুক্তি পন্য, শুকনা খাবার, খেজুর ইত্যাদি রয়েছে। 

উপরে দেওয়া তথ্য গুলো নেওয়ার আগে অবশ্যই পন্য সম্পর্কে যাচাই বাছাই করে নিবেন এবং আমাদের দেওয়া তথ্যের সঙ্গে মিলিয়ে নিবেন। আমাদের কাজ তথ্য দেওয়া, কারো তথ্য হরণ করা নয়। ধন্যবাদ 

উপসংহার

আসা করি, আপনি ইসরাইলি পন্য গুলো চিনতে পারবেন এবং আজকের প্রতিবেদনে যে ইসরাইলেল পোডাক্ট চেনার উপায় গুলো দেওয়া হয়েছে সেগুলো যথাযথ ব্যবহারের মাধ্যমে পন্য চিনতে আর ও সহজ করবে আপনাকে। 

শেষ কথা: আপনার সুস্বাস্থ্য কামনা করছি। আমাদের ওয়েবসাইটে প্রতিদিন তথ্যবহুল প্রতিবেদন প্রকাশ করা হয় তাই আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করুন। আসসালামুয়ালাইকুম, ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url